Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
জাতীয় গ্রন্থাগার দিবস ২০২২ উদযাপন
বিস্তারিত
বর্ণাঢ্য আয়োজনে বকশীগঞ্জে জাতীয় গ্রন্থাগার দিবস পালিত
  এমদাদুল হক লালন, বকশীগঞ্জ (জামালপুর)

 ০৫ ফেব্রুয়ারি ২০২২, ১৬:২৩

আলোচনা সভা শেষে রচনা প্রতিযোগিদের মাঝে পুরষ্কার বিতরণের একটি মুহূর্ত। ছবি : অধিকার
আলোচনা সভা ছাড়াও পুরষ্কার ও সনদ বিতরণের মধ্যদিয়ে বর্ণাঢ্য আয়োজনে জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় জাতীয় গ্রন্থাগার দিসব পালিত হয়েছে।

এরই ধারাবাহিকতায় শনিবার (৫ ফেব্রুয়ারি) বিকালে উপজেলার গণগ্রন্থাগারে সংক্ষিপ্ত এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনমুন জাহান লিজার সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রউফ তালুকদার। এ ছাড়া সভায় বিশেষ অতিথি হিসাবে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আফসার আলী ও সাংবাদিক এমদাদুল হক লালন প্রমুখ।

আরও পড়ুন : জয়পুরহাটে ধর্ষণের দায়ে বৃদ্ধ গ্রেফতার

সভায় স্বাগত বক্তব্যকালে উপজেলা সহকারী লাইব্রেরিয়ান মাহমুদা আক্তার উন্নত জাতি গঠনে গ্রন্থাগারের ভূমিকা নিয়ে আলোকপাত করেন। এ ছাড়া করোনাকালীন গ্রন্থাগারের নির্দেশনা নিয়েও আলোচনা করেন তিনি।

এ দিন সভা শেষে বঙ্গবন্ধু ও মুক্তিযোদ্ধা কর্নারের উদ্বোধন অনুষ্ঠিত হয়। একই সাথে রচনা প্রতিযোগিদের মাঝে পুরষ্কার ও সনদ বিতরণ করা হয়।





বকশীগঞ্জে জাতীয় গ্রন্থাগার দিবস পালিত
 February 5, 2022 admin গণগ্রন্থাগার দিবস

গ্রন্থাগার দিবসের আলোচনা সভায় বক্তব্য রাখেন ইউএনও মুন মুন জাহান লিজা। ছবি: বাংলারচিঠিডটকম
জিএম ফাতিউল হাফিজ বাবু, বকশীগঞ্জ প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় উৎসব মুখর পরিবেশে উপজেলা সরকারি গ্রন্থাগারে জাতীয় গণগ্রন্থাগার দিবস ৫ ফেব্রুয়ারি বিকালে পালিত হয়েছে।

উপজেলা সরকারি গণগ্রন্থাগারের উদ্যোগে দিবসটির আলোচনা সভায় উন্নত জাতি গঠনে গ্রন্থাগারের অবদান ও বৈশ্বিক মহামারী পরিস্থিতিতে গ্রন্থাগারের ব্যবহার নির্দেশিকা নিয়ে স্বাগত বক্তব্য রাখেন সহকারী লাইব্রেরিয়ান মাহমুদা আক্তার।


রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার ও সনদ বিতরণ করা হয়। ছবি: বাংলারচিঠিডটকম
পৌর কিশোর-কিশোরী ক্লাবের কবিতা আবৃত্তিকারক মনিরুজ্জামান মনিরের সঞ্চালনায় এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুন মুন জাহান লিজার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন বীরমুক্তিযোদ্ধা আফসার আলী।

এসময় লাইব্রেরি সহকারী আবু হাসেমসহ বিভিন্ন প্রতিযোগী, পাঠক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে বঙ্গবন্ধু ও মুজিব কর্ণার উদ্বোধন করা হয় এবং রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার ও সনদ বিতরণ করা হয়।
ডাউনলোড
প্রকাশের তারিখ
09/05/2022
আর্কাইভ তারিখ
01/05/2024